ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৮ দফা দাবিতে পাবনা মেডিকেল কলেজে শিক্ষার্থীদের ধর্মঘট 

৮ দফা দাবিতে পাবনা মেডিকেল কলেজে শিক্ষার্থীদের ধর্মঘট 

পরিবহন সংকট সমস্যার সমাধান সহ ৮ দফা দাবিতে ক্লাস পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।

গতকাল বৃহস্পতিবার সকাল থেকে বিকাল পর্যন্ত সকল সেমিষ্টারের শিক্ষার্থীরা দাবি আদায়ের লক্ষে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করেন। শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরে পাবনা মেডিকেল কলেজের শিক্ষার্থীদের জন্য ভাড়া করা পরিবহন বাজেট সংকট দেখিয়ে বন্ধ রেখেছে কলেজ কর্তৃপক্ষ। বর্তমানে সকল শিক্ষার্থীদের মূল ক্যাম্পাস থেকে নিজেদের অর্থায়নে পাবনা জেনারেল হাসপাতালে যাতায়াত করতে হচ্ছে। নিজেস্ব পরিবহন না থাকায় শিক্ষার্থীদের নিয়মিত ক্লাস করতে বেশ সমস্যা হচ্ছে। নিজেস্ব পরিবহন বন্ধ থাকায় সময়মত তারা হাসপাতালে যেতে পারছে না। কলেজ কর্তৃপক্ষকে বার বার বলার পরেও কোন পদক্ষেপ গ্রহণ না করে সময় ক্ষেপণ করছেন।

শিক্ষার্থীরা আরো জানান, পরিবহন সমস্যাসহ হোস্টেল ও ক্যাম্পাসের নিরাপত্তার ব্যবস্থা জোরদার,। ক্যাম্পাসের দৃষ্টিনন্দন মূল ফটক নির্মান, কলেজের সম্মুখের ভাঙা সড়ক দ্রুত সংস্কার করা, ক্যাম্পাসের মধ্যে অবাধে গবাদী পশু বিচরণ বন্ধ, ছাত্র হোস্টেলের ভেতরে জলাবন্ধতা দূরকরা, হোস্টেল গুলোতে নিয়মিত বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থা করা এবং বিদ্যুৎ সমস্যার সমাধান সহ শিক্ষার্থীদের খেলা জন্য স্থায়ী মাঠে ব্যবস্থার করতে হবে। এই সকল দাবি দ্রুত বাস্তবায়ণ না করা তবে আগামী শনিবার থেকে লাগাতার বিক্ষাভ কর্মসূচি পালন করা হবে বলে হুশিয়ারী দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে কলেজ অধ্যক্ষ ডা. মো. উবায়দুল্লাহ-ইবনে আলী জানান, ক্ষিার্থীদের দাবির বিষয়ে আসলে গণপুর্তের সাথে আমাদের অনেকবার কথা হয়েছে। তারা আমাদের জানিয়েছেন বর্তমানে বাজেট সংকট রয়েছে। এই কলেজের সমস্ত কাজ গণপূর্ত বিভাগ করে থাকেন। এছাড়া পরিবহন সংকট দূর করার জন্য একটি টেন্ডার আহবান করা হয়েছে। বিগত দিনেও সল্প সময়ের জন্য বাস চলাচল বন্ধ ছিলো। এটা শিক্ষার্থীদের যুক্তিযুক্ত দাবি বলা যায়। নিজেস্ব পরিবহন ছাড়া তাদের ক্লাস করতে যাওয়া বেশ সমস্যায় পরতে হয় এটা সত্য কথা। আমাদের কোন দৃষ্টিনন্দন গেট নেই, রাস্তার সমস্যা রয়েছে, হোস্টেলের সমস্যা সব কিছু ঠিক আছে। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে এর সমাধান করা। বাজেট আসলে সব কিছুরই সমাধান হয়ে যাবে।

কলেজ,শিক্ষার্থী,ধর্মঘট
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত